,

লাখাইয়ে ডাকাতি করতে গিয়ে গণধোলাইয়ে প্রাণ গেল ডাকাত সর্দার হিরাজের :: আটক ১

ডাকাতি ও ছিনতাইয়ের ২৪টি মামলা রয়েছে তার বিরুদ্ধে

জুয়েল চৌধুরী : লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের গোয়াকারা ঝনঝনিয়া ব্রিজে যানবাহনে ডাকাতি করার সময় গ্রামবাসীর গণধোলাইয়ে হিরাজ মিয়া (৪০) নামের ডাকাত সর্দার নিহত হয়েছে। তখন জনতার হাতে আব্বাস নামে অপর এক ডাকাত আটক হয়েছে। গত ২৬ মার্চ (মঙ্গলবার) দিবাগত ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ডাকাত সর্দার হিরাজ মিয়া (৪৫) হবিগঞ্জ সদর উপজেলার ধল গ্রামের জজ মিয়ার ছেলে।
জানা যায়, তারা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ হয়ে মাদনা রোডে ওই ব্রিজ, লাখাই রোডের করাবসহ বিভিন্ন এলাকায় যানবাহনে ডাকাতি করে আসছে। তাদের ভয়ে অনেকে সন্ধ্যার পর থেকে ওই সকল রোডে সীমিত আকারে যানবাহন চালান। ওই সময় ওই ব্রিজ এলাকায় মোটর সাইকেল ও যানবাহনে ডাকাতি করে একটি দল। ঘটনাটি জানতে পেরে গ্রামবাসী একত্রিত হয়ে ডাকাতদের ধাওয়া করে। এক পর্যায়ে ধাওয়া দিয়ে ডাকাত সর্দার হিরাজ মিয়াকে আটক করে গণপিটুনি দিলে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। তবে জনতার হাতে ধাওয়া খেয়ে অন্য ডাকাতরা পালিয়ে গেলেও আব্বাস নামে এক ডাকাত আটক হয়। তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। নিহত ডাকাত সর্দার হিরাজ মিয়ার বিরুদ্ধে হবিগঞ্জসহ বিভিন্ন থানায় দুই ডজন ডাকাতি, ছিনতাইসহ অপরাধের মামলা রয়েছে।
সদর হাসপাতালে নিহত হিরাজের ভাই ভিংরাজ জানায়, ৬ মাস ধরে হিরাজ গ্রাম ছাড়া। ওই দিন রাতে তাদের কাছে খবর যায় তার ভাই মারা গেছে। হাসপাতালে এসে লাশ সনাক্ত করে। তবে তাদের ধারণা শুধু ডাকাতিই নয়, অন্য রহস্য থাকতে পারে। গতকাল বুধবার ময়নাতদন্ত শেষে লাশটি পরিবারের জিম্মায় হস্তান্তর করা হয় এবং আটক ডাকাত আব্বাসের পুলিশ হেফাজতে চিকিৎসা চলছে।
এ বিষয়ে লাখাই থানার ওসি আবুল খায়ের জানান, ওই এলাকায় ডাকাতি করতে গিয়ে গণপিটুনিতে হিরাজ নিহত হয়। এ বিষয়ে মামলা হয়নি, তবে হবে। আরও রহস্য উদঘাটনের জন্য পুলিশ কাজ করছে।


     এই বিভাগের আরো খবর